ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এমবিবিএস পরিচয়ে রোগী দেখায় পল্লী চিকিৎসককে জরিমানা

এমবিবিএস পরিচয়ে রোগী দেখায় পল্লী চিকিৎসককে জরিমানা

দিনাজপুরের হাকিমপুরে নিজেকে এমবিবিএস পাশ ডাক্তার পরিচয়ে রোগীকে ব্যবস্থাপত্র দেওয়ার অভিযোগে এক পল্লী চিকিৎসককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সন্ধ্যায় উপজেলার ডাঙ্গাপাড়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় অর্থদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত পল্লী চিকিৎসকের নাম শফিকুল ইসলাম। তিনি ডাঙ্গাপাড়া বাজারের কোবাদ হোসেনের ছেলে।

আদালত সূত্র জানায়, উপজেলার এক নম্বর খট্টা ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজারের কোবাদ ফার্মেসির স্বত্বাধিকারী শফিকুল ইসলাম একজন পল্লী চিকিৎসক। কিছুদিন থেকে বিভিন্ন রোগীকে এমবিবিএস পাশ পদবির চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা করে আসছিলেন। এমন অভিযোগে সন্ধ্যার কিছু আগে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় পল্লী চিকিৎসক শফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান, কিছুদিন থেকে কোবাদ ফার্মেসির স্বত্বাধিকারী শফিকুল ইসলামের বিরুদ্ধে এমবিবিএস পাশসহ বিভিন্ন অভিযোগ আসছিল। তিনি নামের সামনে ডাক্তার শব্দ ব্যবহার করতেন। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ পেলে এরকম অভিযান অব্যাহত থাকবে।

রোগী,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত